সোমবার, ১৩ মে ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নির্মাণকালেই ফাটল মডেল মসজিদে

নির্মাণকালেই ফাটল মডেল মসজিদে

স্বদেশ ডেস্ক:

ঝালকাঠির রাজাপুরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণকালেই ফাটল ধরেছে। ঠিকভাবে পাইলিং না করার কারণে দেওয়াল ডেবে গিয়ে এমনটা হয়েছে বলে অভিযোগ। আবার তদারকির দায়িত্বে থাকা প্রকৌশলীর অবহেলার বিষয়টিও সামনে এনেছেন কেউ কেউ। তবে দায়িত্বশীলরা দোষ চাপিয়েছেন ‘কড়া’ সিমেন্টের ওপর।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে গণপূর্ত অধিদপ্তরের অধীনে উপজেলা সদরের খাদ্যগুদাম সংলগ্ন মসজিদটির নির্মাণকাজ শুরু হয় ২০১৮ সালের শেষদিকে। আর এ ভবনের প্রাক্কলিত ব্যয় ধরা হয় ১৩ কোটি টাকা। নির্মাণকাজের দায়িত্ব পায় বরিশালের মেসার্স খান বিল্ডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। তবে নিম্নমানের কাজের অভিযোগে স্থানীয়দের প্রতিরোধে শুরুতেই এটির কাজ বন্ধ হয়ে যায়।

স্থানীয় মনির হোসেন, কামরুল ইসলাম দুলাল ও খোকন তালুকদার জানান, সঠিকভাবে কাজ করার শর্তে পুনরায় কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স খান বিল্ডার্স। বর্তমানে মসজিদের কাজ প্রায় শেষ। এর মধ্যেই ভবনের উত্তর ও দক্ষিণ দেয়ালের দুই অংশেই দেখা দিয়েছে বড় বড় ফাটল। সেগুলো এখন মেরামতের চেষ্টা চলছে। স্থানীয়দের দাবি, মসজিদের মূল অংশের পাইলিং ঠিক থাকলেও পেছনের অংশে সঠিকভাবে না করায় দেয়াল ডেবে গিয়ে এসব ফাটল দেখা দিয়েছে। নির্মাণকাজের তদারকির দায়িত্বে থাকা প্রকৌশলীর অবহেলাকেও এর জন্য দায়ী করছেন স্থানীয়রা।

এ ব্যাপারে মসজিদের সাইট ইঞ্জিনিয়ার আবুল বাশার লিটন বলেন, ‘অ্যাংকর সিমেন্ট একটু বেশি কড়া। তাই পর্যপ্ত পানির অভাবে দেয়ালের প্লাস্টারে ফাটল দেখা দিয়েছিল। ইতোমধ্যে তা ঠিক করা হয়েছে।’ ঝালকাঠি গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী বাদল কুমার ম-ল অবশ্য বলেন, ‘দুদিন আগেও কাজের সাইট থেকে ঘুরে এসেছি। মসজিদের দেয়ালে ফাটলের কোনো বিষয় তখন চোখে পড়েনি।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877